শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন

কমলনগরে কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কমলনগরে কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ২৬ টাকা কেজি দরে ধান কেনা শুরু করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা খাদ্য গুদামে এ ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর, নারী ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার রুক্সী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রাজীব চন্দ্র রায়, খাদ্য পরিদর্শক ছালেহ উদ্দিন ভূঁইয়া, সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নুরুল হুদা ও উপ-সহকারি কৃষি কর্মকর্তা জামশেদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-এলএসডি) তারেকুল আলম জানান, চলতি আমন মৌসুমে (২০১৯-২০২০) কৃষকের কাছ থেকে দুই হাজার ৫১ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সেই লক্ষে ধান উৎপাদনকারী ও কৃষি কার্ডধারী কৃষকদের মধ্যে থেকে উন্মুক্ত লটারির মাধ্যমে আড়াই হাজার কৃষককে নির্বাচিত করা হয়। নির্বাচিত ওই কৃষকরা উপজেলা খাদ্যগুদামে এনে ২৬ টাকা কেজি দরে বিক্রি করছেন।
উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেন জানান, কৃষক যাতে তাদের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য পায় সেই লক্ষে সরকারি পর্যায়ে এ ধান সংগ্রহ শুরু হয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এ ধান ক্রয় কার্যক্রম চলবে।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!