মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৪ পূর্বাহ্ন

জাতীয়করণসহ আট দফা দাবীতে ইবতেদায়ী শিক্ষকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক বিদ্যালয়ের মতো স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসাগুলো জাতীয়করণসহ আট দফা দাবীতে লক্ষ্মীপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বুধবার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপি এ মানববন্ধন করেন। স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক ঐক্যজোট আয়োজিত এ মানববন্ধনে সংগঠনটির জেলা শাখার সভাপতি মাওলানা আব্দুর রহিম, সাধারণ সম্পাদক মোহাম্মদ ছাইফ উল্লাহ হেলাল, মহিলাবিষয়ক সম্পাদক রেহানা আক্তার, সদর উপজেলা শাখার সভাপতি মাওলানা আব্দুর রব, রামগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাওলানা দেলোয়ার হোসেন, রামগতি উপজেলা শাখার সভাপতি মাওলানা ফখর উদ্দিন, কমলনগর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন শিক্ষক নেতা মাকসুদুর রহমান, জসিম উদ্দিন ও হাফেজ মনোয়ার হোসাইন প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় বক্তারা প্রাথমিক বিদ্যালয়ের মতো স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসাগুলো জাতীয়করণ, স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা নীতিমালা-২০১৮ বাস্তবায়ন, ডাটা বেইজ চূড়ান্তকরণ, নতুন করে মাদ্রাসার পাঠদানের অনুমতির স্থগিতাদেশ প্রত্যাহার, শিক্ষার্থীদের জন্য উপবৃত্তির ব্যবস্থা ও একজন করে অফিস সহায়কের পদসৃষ্টির দাবী জানান।
পরে একই দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
এদিকে, দাবীগুলো আদায়ে আগামী ৬ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও অবস্থান ধর্মঘট পালন করা হবে বলে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষক নেতারা জানান।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!