মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

রামগতিতে পরীক্ষায় জালিয়াতির মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের রামগতিতে দেলোয়ার হোসেন (২২) নামে ফাজিল পরীক্ষায় জালিয়াতির মামলায় সাজাপ্রাপ্ত এক আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার রাতে পুলিশ অভিযান চালিয়ে উপজেলার চরসেকান্দর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তার দেলোয়ার ওই এলাকার আবুল কালামের ছেলে। সোমবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

পুলিশ জানায়, ২০১৭ সালের ১১ সেপ্টেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে উপজেলার আলেকজান্ডার কামিল মাদ্রাসাকেন্দ্রে ফাজিল তৃতীয় বর্ষের ইসলামের ইতিহাস দ্বিতীয় পত্র বিষয়ের পরীক্ষা চলছিল। এতে একই মাদ্রাসার ছাত্র সৌদি আরব প্রবাসী আনোয়ার হোসেনের পরিবর্তে তার ছোট ভাই দেলোয়ার হোসেন পরীক্ষা দিচ্ছিলেন। এ খরব পেয়ে পরীক্ষা সংশ্লিষ্টরা কেন্দ্র থেকে দেলোয়ারকে হাতেনাতে আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালতে অপরাধ স্বীকার করায় সাবেক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অজিত দেব পাবলিক পরীক্ষা অপরাধ আইনে তাকে এক হাজার টাকা জরিমানাসহ এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন। কিছু দিন সাজা ভোগের পর দেলোয়ার রায়ের বিরুদ্ধে আপিল করে জামিনে মুক্ত হন। কিন্তু মামলার আপিলের রায়ে আদালত দেলোয়ারের এক বছরের সাজা বহাল রাখলেও তিনি আর হাজির হননি।
রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সোলাইমান জানান, এর পর থেকে গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে দেলোয়ার দীর্ঘ দিন ধরে পলাতক ছিলেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রোববার রাতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!