শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন

সফিউল বারী বাবুর মৃত্যুবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক :
জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবুর প্রথম মৃত্যুবার্ষিকীতে বুধবার কমলনগর ও রামগতি উপজেলার বিভিন্ন স্থানে পৃথক পৃথক মিলাদ মাহফিল, আলোচনা সভা সহ নানা কর্মসূচি পালন করা হয়।উপজেলা বিএনপি, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে গ্রহণ করা কর্মসূচির মধ্যে রয়েছে তার সমাধীতে পুষ্পার্ঘ্য অর্পণ, কালোব্যাজ ধারণ, বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং এতিম ও দুস্থদের মাঝে খাবার বিতরণ।
উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতা জহির উদ্দিন বাবর জানান, বাবুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বেচ্ছাসেবক দল ১০ দিনব্যাপি কর্মসূচি ঘোষণা করেছে। এর আওতায় বুধবার দলীয় নেতাকর্মীরা স্বাস্থ্যবিধি মেনে বাবুর সমাধীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এছাড়া কালোব্যাজ ধারণ, প্রতিটি বাজার এলাকার কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়ার মাহফিল এবং এতিম ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।
কমলনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল হুদা চৌধুরী জানান, বাবুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে উপজেলা সদর হাজিরহাট কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সাবেক এমপি ও বিএনপি নেতা এবিএম আশরাফ উদ্দিন নিজানের নির্দেশনা অনুযায়ী মৃত্যুবার্ষিকীর কর্মসূচি পালন করা হয়।
তোরাবগঞ্জ বাজার মসজিদে বাবুর বিদেহি আত্মার মাগফিরাত কামনায় কমলনগর উপজেলা ছাত্রদল পৃথক দোয়া ও মুনাজাতের আয়োজন করে।
জানা যায়, ২০২০ সালের এই দিনে মাত্র ৪৯ বছর বয়সে মারা যান তুখোর ছাত্র রাজনীতিকদের অন্যতম নেতা শফিউল বারী বাবু। বাবুর জন্ম ১৯৭১ সালে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরআলগী ইউনিয়নের দক্ষিণ চরআলগী গ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী বাবু জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক ছিলেন। এর পর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করে সভাপতি নির্বাচিত হয়েছিলেন। রাজনৈতিক কারণে একাধিকবার কারাবরণ করতে হয়েছে তাকে।
“আমার নেত্রী আমার মা, জেলে যেতে দেবোনা।” সর্বশেষ বিএনপি নেতা বেগম খালেদা জিয়ার গ্রেফতারকালীন এ স্লোগান তুলে রাজপথে ব্যাপক সাড়া যুগিয়েছিলেন বাবু।
নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!