রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১২:৫০ পূর্বাহ্ন

বিরল সম্মাননায় বাড়ি ফিরলেন লক্ষ্মীপুরের ৪ পুলিশ

মিজানুর রহমান মানিক :

চাকরি শেষে বর বেশেই বাড়ি ফেরার গল্পটি যেন স্বপ্ন। আর দিবালোকের ওই স্বপ্নের বাস্তবায়নের নায়ক লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান। জেলা পুলিশ হতে (অবসর জনিত)  পিআরএলগামী সদস্যদের আনুষ্ঠানিকতার সাথে বিদায় সংবর্ধনা প্রদান, শেষে সুসজ্জিত গাড়িতে করে কর্মস্থল থেকে তাদের নিজ নিজ বাড়ি পর্যন্ত  পৌঁছানোর অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন জেলা পুলিশের প্রধান।

বিদায় সংবর্ধিতদের একজন কনস্টেবল মোঃ আযাদ উদ্দিন আবেগে আপ্লুত হয়ে বলেন, ‘তার ৩৯ বছরের চাকুরী জীবনে দেখেননি যে নিজ ইউনিট থেকে অবসরে যাওয়ার সময় এভাবে আনুষ্ঠানিকতার মাধ্যমে সুসজ্জিত গাড়িতে করে নিজ বাড়িতে পৌঁছে যাবো। সত্যি বিদায় বেলা নিজেকে বড় ভাগ্যবান মনে হচ্ছে। আমার এমন বিদায়ের কথা শুনে পরিবারের সকলে আমাকে নিয়ে গর্ববোধ করছে। সত্যি এ যেন স্বপ্নে ঘেরা একটা গল্পের মতো।’

তার মতো অন্য বিদায়ী পুলিশ সদস্যদেরও অনুভূতির প্রকাশ ছিল অভিন্ন। ছিলেন সবাই অত্যন্ত হাসিখুশি।

জেলা পুলিশের ফেসবুক পোস্ট থেকে সংগৃহীত ছবি ও তথ্যে জানা যায়, জেলার বিভিন্ন থানা ও ইউনিট  থেকে অবসরপ্রাপ্তদের তাদের নিজ নিজ বাড়িতে পৌঁছে দেওয়ার লক্ষ্যে (০১ জুলাই) বৃহস্পতিবার  পুলিশ লাইন্সে আয়োজন করা হয় ব্যতিক্রমী অনুষ্ঠানের।

পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান পিপিএম-সেবার নির্দেশনায় ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) পলাশ কান্তি নাথের তত্ত্বাবধানে অনুষ্ঠানটি প্রানবন্ত হয়ে ওঠে।

এসময় পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, সহকর্মীদের বিদায় বেলা এমন একটি কাজ করতে পেরে অনেক ভালো লাগছে, সত্যি যে কোন বিদায়ই বেদনার আর এমন সময় যদি তাদেরকে হাসিমুখে বিদায় জানানো যায় তবে এটাই বড় পাওয়া।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) তার বক্তব্যে, বিদায়ী সহকর্মীদের সুস্বাস্থ্য কামনা ও বিভিন্ন প্রকার দিক নির্দেশনা প্রদান করেন।

অবসরপ্রাপ্তরা হলেন, এসআই(সশস্ত্র) মোঃ আব্দুল মান্নান, নায়েক মোহাম্মদ আলী, কনস্টেবল চন্দন ভট্টাচার্য্য ও মোঃ আজাদ উদ্দিন।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!