বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:১২ অপরাহ্ন

কমলনগরের তিন ইউনিয়নে নির্বাচন আজ

নিজস্ব প্রতিবেদক : আজ লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলার চরফলকন, হাজিরহাট ও তোরাবগঞ্জ ইউপিতে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা এ ভোটগ্রহণ চলবে। ইউনিয়নগুলোর এ সাধারণ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৩, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ১২৫ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৪৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, বিকল্পধারা বাংলাদেশ, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও জাকের পার্টি মনোনীনত প্রার্থী ছাড়াও স্বতন্ত্র প্রার্থী রয়েছে।

এদিকে নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে পুলিশ প্রশাসন ২৮টি ভোটকেন্দ্রের মধ্যে ১০টিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চি‎ি‎হ্নত করেছেন। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর জন্য বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, তিনটি ইউনিয়নের ২৮টি কেন্দ্রের ১৫৬টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর এ কাজে ২৮ জন প্রিজাইডিং, ১৫৬ জন সহকারী প্রিজাইডিং ও ৩১২ জন পোলিং অফিসার নিয়োজিত থাকবেন। ওইসব ইউনিয়নের ২৮ হাজার ১৫৩ জন পুরুষ ও ২৬ হাজার ৬৮৫ জন নারী ভোটারসহ ৫৪ হাজার ৮৩৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
কমলনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মোসলেহ্ উদ্দিন বলেন, ২৮টি ভোটকেন্দ্রের মধ্যে ১০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চি‎ি‎হ্নত করা হয়েছে। ঝুঁকিপূর্ণ ওইসব কেন্দ্রে প্রশাসনের বাড়তি নিরাপত্তা ব্যবস্থা থাকবে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার স্বপন কুমার ভৌমিক জানান, প্রথম ধাপের এ নির্বাচনটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে নির্বাচনী এলাকায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং প্রতি তিনটি কেন্দ্রের জন্য একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন। এ ছাড়া ভোট চলাকালে পুলিশের মোবাইল টিম, র‌্যাব ও বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন সার্বক্ষণিক তদারকি করবেন।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!