শনিবার, ৩১ জুলাই ২০২১, ০২:৪৮ অপরাহ্ন

শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক : শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়ন পরিষদের নির্বাচনী মাঠ। পাড়া-মহল্লা, রাস্তা-ঘাট ও চায়ের দোকানসহ সর্বত্রই এখন চলছে ভোটের আলোচনা। বৈরী আবহাওয়া আর ঝড়-বৃষ্টি উপেক্ষা করেও ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা। জয় ছিনিয়ে নিতে ‘ভোট প্রার্থনায়’ নির্ঘুম রাত কাটছে তাদের। ভোটারদের ‘মন’ পাওয়ার জন্য দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। প্রার্থীদের মতো তাদের কর্মীরাও এখন দারুন ব্যস্ত। নিজ নিজ প্রার্থীর অনুকূলে ভোট বৃদ্ধির লক্ষ্যে নাওয়া-খাওয়া ও দিন-রাত ভুলে গিয়ে কাজ চালিয়ে যাচ্ছেন অভিরাম। আবার প্রচার-প্রচারণা চালাতে গিয়ে অনেকেই করছেন আচরণবিধি লঙ্ঘন। আগামী ২১ জুন অনুষ্ঠিতব্য এ নির্বাচনে ৭১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে নয়, সংরক্ষিত নারী সদস্য পদে ১৬ ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৪৬ জন প্রার্থী রয়েছেন।
চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারীরা হচ্ছেন-আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন (নৌকা), আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী হাজি মো. শাহজাহান (মোটরসাইকেল), আকতার হোসেন মিলন (চশমা), স্বতন্ত্র প্রার্থী জেএসডি নেতা খোরশেদ আলম (অটোরিকশা), জামায়াত নেতা ডা. মো. ইউছুফ (টেবিল ফ্যান), ইসমাইল হোসেন বিপ্লব (ঘোড়া), মাস্টার মো. আবু বকর সিদ্দিক (আনারস), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. রিয়াজ (হাতপাখা) ও বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী আবু বকর ছিদ্দিক (কুলা)।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ ইউনিয়নে মোট ভোটার ২৩ হাজার ৬৫৭ জন। এদের মধ্যে পুরুষ ১২ হাজার ১৮৫ এবং নারী ১১ হাজার ৪৭২ জন। নয়টি ওয়ার্ডের এসব ভোটাররা ১০টি কেন্দ্রের ৬৩টি কক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলা সদর ইউনিয়ন হওয়ায় হাজিরহাট ইউনিয়নটি সবার কাছে খুবই গুরুত্বপূর্ণ। বৃহৎ এ ইউনিয়নে প্রায় অর্ধলাখ মানুষের বসবাস। যে কারণে এ ইউনিয়নটি সবার নজরে থাকবে। এখানে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী নিজাম, চশমা প্রতীকের প্রার্থী মিলন ও অটোরিকশা প্রতীকের প্রার্থী খোরশেদ আলমের মধ্যে ত্রিমুখী লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।
চশমা প্রতীকের প্রার্থী আকতার হোসেন মিলন বলেন, ইউনিয়নটির সর্বত্র চশমা প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আমি বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হবো।
এদিকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন জানান, বিগত নির্বাচনে জয়ী হয়ে দল-মত নির্বিশেষে হাজিরহাটবাসীর জন্য তিনি নিরলসভাবে কাজ করে গেছেন। তার আমলে রাস্তাঘাটসহ বিভিন্ন দিক দিয়ে হাজিরহাট ইউনিয়নের যে উন্নয়ন হয়েছে তা বিগত ৩০ বছরেও হয়নি। এসব কারণে দল ও মতের ঊর্ধ্বে উঠে এলাকাবাসী আজ তার পক্ষ নিয়ে জয়ের জন্য ঐক্যবদ্ধ হয়েছেন।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!