শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১১:০৬ অপরাহ্ন

কমলনগরে ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে টাকা দাবি

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার দাপ্তরিক মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্নজনের কাছ থেকে টাকা দাবি করছে প্রতারক চক্র। ক্লোন করা ওই মোবাইল নম্বর দিয়ে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের কাছে থেকে টাকা দাবি করা হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর হতে উপজেলার মার্টিন উচ্চবিদ্যালয় ও চরবসু এসইএসডিপি মডেল উচ্চবিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের মোবাইলে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান পরিচয় দিয়ে দাপ্তরিক নম্বর ০১৭৮৮ ৫৭৭৭১৪ থেকে কল করা হয়। এ সময় ল্যাপটপ দেওয়ার কথা বলে তাদের কাছ থেকে টাকা দাবি করা হয়।
উপজেলার মার্টিন উচ্চবিদ্যালয় প্রধান শিক্ষক শাহাব উদ্দিন চৌধুরী জানান, উপজেলার নির্বাহী কর্মকর্তার মোবাইল নম্বর থেকে ফোন করে তাকে বলা হয়, ‘সরকারিভাবে ল্যাপটপ এসেছে। এর মধ্যে একটি ল্যাপটপ আপনি নিতে চাইলে অফিসিয়াল খরচের জন্য বিকাশ নম্বরে নয় হাজার টাকা পাঠিয়ে দিন।’
তিনি বলেন, ইউএনওর কাছ থেকে এমন প্রস্তাবে আমি প্রথমে অবাক হই এবং পরে সন্দেহ হয়। পরে ইউএনও অফিসে যোগাযোগ করে নিশ্চিত হই ওই নম্বরটি ক্লোন করা হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, কিছু আসাধু চক্র অফিসের দাপ্তরিক নাম্বারটি ক্লোন বা হ্যাক করে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের কাছে টাকা দাবি করছে। বিষয়টি জানার পর টাকা-পয়সা না দেয়ার অনুরোধ জানিয়ে তিনি ফেসবুকে সতর্কমূলক একটি পোস্ট দিয়েছেন।
তিনি বলেন, বিষয়টি উর্ধ্বতন মহলে অবগত করা হয়েছে এবং প্রতারক চক্রটিকে চিহ্নিত করার চেষ্টা চলছে।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!