শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১২ অপরাহ্ন

উন্নয়নের জন্য নৌকা প্রতীকেই আস্থা রাখছেন ভোটাররা

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের রামগতি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ আজ। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত একটানা এ ভোটগ্রহণ চলবে। পৌরসভার চতুর্থ এ নির্বাচনে মেয়র পদে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হচ্ছেন-আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক বর্তমান মেয়র এম মেজবাহ উদ্দিন মেজু (প্রতীক-নৌকা), বিএনপি মনোনীনত প্রার্থী পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র সাহেদ আলী পটু (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবি আব্দুল্যাহ (নারিকেল গাছ), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী সংগঠনটির পৌর শাখার সহসভাপতি মো. আবদুর রহিম (হাতপাখা), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী উপজেলা জাতীয় পার্টির সভাপতি মো. আলমগীর হোসেন (লাঙ্গল) ও স্বতন্ত্র প্রার্থী মো. জামাল উদ্দিন (জগ)।
ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, মেয়র পদে ছয় প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও ভোটের বিশ্লেষণে এখানে আওয়ামী লীগ প্রার্থী মেজু, বিএনপি প্রার্থী পটু ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল্যাহর মধ্যে ত্রিমুখী লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে, তাদের মধ্যে নৌকা প্রতীকের ওপরই বেশিরভাগ ভোটার আস্থা রাখছেন।
ভোটারদের মতে, নৌকা প্রতীকের প্রার্থী এম মেজবাহ উদ্দিন মেজু ব্যক্তিগতভাবে একজন সৎ ও ন্যয়পরায়ণ মানুষ। গত নির্বাচনে মেয়র নির্বাচিত হওয়ার পর দল-মত নির্বিশেষ তিনি সকলের জন্য স্বচ্ছতা ও দক্ষতার সঙ্গে কাজ করেছেন। পৌরসভার উন্নয়নে অনেক কাজ করেছেন। বর্তমানেও উন্নয়নমূলক অনেক কর্মকাণ্ড চলমান রয়েছে। তাই, এসব উন্নয়নমূলক কর্মকাণ্ড সঠিকভাবে বাস্তবায়নসহ ভবিষ্যতে নতুন নতুন প্রকল্প গ্রহণে নৌকার প্রার্থী মেজুর কোনো বিকল্প নেই। যে কারণে, দল-মত নির্বিশেষে উন্নয়নের জন্য তারা মেজুকেই পুনরায় মেয়র হিসেবে দেখতে চাচ্ছেন।
শনিবার দুপুর থেকে রাত পর্যন্ত পৌরসভার জমিদারহাট, আশ্রম ও আলেকজান্ডার এলাকার প্রায় অর্ধশত ভোটারের সঙ্গে এ প্রতিবেদকের কথা হয়। আলাপকালে অধিকাংশ ভোটারই উন্নয়নের জন্য আবারও নৌকা প্রতীকে ভোট দেবেন বলে জানান।
পৌরসভার ভোটার আজাদ উদ্দিন, আব্দুর রহমান, মো. করিম ও জসিম উদ্দিন বলেন, বর্তমান যুগে সকল কাজে শিক্ষার প্রয়োজন রয়েছে। একজন শিক্ষিত জনপ্রতিনিধি খুব সহজেই এলাকার বিভিন্ন সমস্যা সমাধানসহ উন্নয়নে অবদান রাখতে পারেন। এ নির্বাচনে সর্বোচ্চ শিক্ষিত প্রার্থী মেজু। এছাড়া তিনি একজন সৎ মানুষ। তাই এবারও মেয়র হিসেবে আমরা মেজুকে দেখতে চাই।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল ওয়াহেদ বলেন, অতীতের ভিবেদ ভুলে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা নৌকা প্রতীকের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করছেন। তাছাড়া, পৌরবাসীও মধ্যে ব্যাপক পরিবর্তন এসেছে। উন্নয়নের জন্য তারা নৌকার বিকল্প কিছু ভাবছেন না। যে জন্য পৌরসভার সর্বত্র নৌকার জোয়ার ওঠেছে।
নৌকা প্রতীকের প্রার্থী এম মেজবাহ উদ্দিন মেজু বলেন, মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে এলাকার উন্নয়নের জন্য নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছি। পৌরবাসী এখন উন্নয়নের দিকটি বিবেচনায় নেওয়ায় আমি অভিভূত। তাই পৌরবাসী আমাকে আবারও মেয়রের আসনে বসালে ব্যাপক উন্নয়নের মাধ্যমে পৌরসভাকে আধুনিক শহর হিসেবে গড়ে তোলার চেষ্টা করবো।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!