বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন

নৌকা জেতাতে দ্বন্দ্ব ভুলে ঐক্যবদ্ধ আ’লীগ

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের রামগতি পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে জেতাতে দ্বন্দ্ব ভুলে ঐক্যবদ্ধ হয়েছেন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতারা। কেন্দ্রীয় ও জেলা নেতাদের হস্তক্ষেপে বুধবার থেকে মাঠে কাজ শুরু করেছেন তারা। অনুসারীদের নিয়ে দিনভর প্রচারণা চালানোর পাশাপাশি নিয়েছেন কেন্দ্রভিত্তিক দায়িত্ব। এতে স্বস্তি ফিরেছে নৌকার কর্মী-সমর্থকদের মাঝে। তাদের মন্তব্য সবাই এভাবে ঐক্যবদ্ধভাবে কাজ করলে নৌকার বিজয় ‘অনেকটাই সুনিশ্চিত’।
জানা গেছে, পৌর নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক বর্তমান মেয়র এম মেজবাহ উদ্দিন মেজু, আওয়ামী লীগ নেতা আজাদ উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু নাছের, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়ারেছ মোল্লা, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সোয়াইব হোসেন খন্দকার ও শাহ মো. রাকিব আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তাদের মধ্যে বর্তমান মেয়র মেজু নৌকার টিকিট পান। এ নিয়ে মনোনয়নবঞ্চিত নেতারা নৌকার প্রার্থীর পক্ষে প্রচারণা থেকে বিরত থাকেন। এমনকী মনোনয়নবঞ্চিতরা সবাই মিলে কয়েক দফা সভাও করেছেন। এজন্য নির্বাচনে ওইসব নেতাদের ভূমিকা কী থাকে এ নিয়ে সবার মাঝে কৌতুহল সৃষ্টি হয়েছিল। কারও কারও ধারণা ছিল, তারা প্রকাশ্যে কিছু না করলেও ভিতরে ভিতরে ‘নৌকা ডুবাতে’ ভূমিকা রাখবেন। তবে, কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের হস্তক্ষেপে সেই ধারণা পাল্টে গেছে। এখন সবাই ঐক্যবদ্ধ হয়েছেন নৌকা বিজয়ী করতে। নৌকাকে জয়ী করতে প্রত্যেকে দায়িত্ব নিয়েছেন নিজ নিজ কেন্দ্রের। অনুসারীদের নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন প্রচারণায়।
এদিকে, মনোনয়নবঞ্চিত ওইসব নেতারা ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামায় নৌকা প্রতীকের কর্মী-সমর্থকসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। তাদের ধারণা, ভোটগ্রহণ পর্যন্ত সবাই এভাবে সক্রিয় থাকলে নৌকার বিজয় অনেকটাই নিশ্চিত হয়ে যাবে।
আজাদ উদ্দিন চৌধুরী, সোয়াইব হোসেন খন্দকার ও আব্দুল ওয়ারেছ মোল্লাসহ মনোনয়নবঞ্চিতরা জানান, তাদের মনে নৌকার টিকিট না পাওয়ার কষ্ট থাকলেও এখন তা মুছে গেছে। দলীয় প্রধানের সিদ্ধান্ত মেনে তারা এখন নৌকার পক্ষে কাজ করছেন। নিজেদের সর্বাত্মক চেষ্টা দিয়ে তারা নৌকাকে বিজয়ী করার জন্য কাজ করবেন।
আওয়ামী লীগের প্রার্থী জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক বর্তমান মেয়র এম মেজবাহ উদ্দিন মেজু বলেন, ‘নৌকা জেতাতে আওয়ামী লীগসহ এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব নেতারা এখন সক্রিয়ভাবে কাজ করছেন। নির্বাচনের শুরুতে কিছুটা ভিবেদ দেখা দিলেও এখন সবাই ঐক্যবদ্ধ।’

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!