শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

লড়াই-সংগ্রামের মাধ্যমে এ ফ্যাসিবাদ সরকারের পতন ঘটানো হবে—বিএনপি নেতা শামীম

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম বলেছেন, ‘রাষ্ট্রযন্ত্রের ওপর ভর করে শেখ হাসিনার সরকার ক্ষমতায় টিকে আছে। এভাবে জোর করে দীর্ঘদিন ক্ষমতায় থাকা গেলেও এর পতন হয় খুব বাঝেভাবে। সরকার ভেবেছিল গুম-খুনের মাধ্যমে বিএনপিকে ধ্বংস করে ক্ষমতায় টিকে থাকবে। কিন্তু সেই ধারণা ভুল প্রমাণীত হয়েছে। সরকারের দমন-নির্যাতনের ফলে বিএনপি আরও শক্তিশালী হচ্ছে। তাই ফ্যাসিবাদ এ সরকারের পতন ঘটাতে বিএনপির সর্বস্তরের লোকদের ঐক্যবদ্ধ হতে হবে। আর তাদের লড়াই-সংগ্রামের মাধ্যমে এ ফ্যাসিবাদ সরকারের পতন ঘটানো হবে। যার মাধ্যমেই গণতন্ত্র মুক্তি পাবে।’ বৃহস্পতিবার মহান বিজয় দিবস উপলক্ষে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, ‘কিছু দিনের মধ্যেই লক্ষ্মীপুর জেলাসহ বিএনপির বিভিন্ন ইউনিটের কমিটি গঠন করা হবে। তৃণমূলের মতামতের ভিত্তিতে এবং আন্দোলন-সংগ্রামে যারা ভূমিকা রাখতে পারবেন তারাই এ কমিটিতে স্থান পাবেন।’
লক্ষ্মীপুর-৪ আসনের সাবেক সংসদ সদস্য এবিএম আশ্রাফ উদ্দিন নিজানের বাসবভনে আয়োজিত ওই আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন সাবু ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাছিবুর রহমান হাছিব।
সাবেক সাংসদ এবিএম আশ্রাফ উদ্দিন নিজানের সভাপতিত্বে এবং কমলনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল হুদা চৌধুরীর সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আহাম্মদ ফেরদৌস মানিক ও সদর উপজেলা বিএনপির সভাপতি মাইনউদ্দিন চৌধুরী রিয়াজ প্রমুখ।
এ সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত অর্থায়নে নির্মিত ঘরসহ দুইশতক জমির দলিল আন্দোলনে নিহত যুবদল নেতা মো. ফেরদাউসের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!