শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৪:২৬ পূর্বাহ্ন

কমলনগরে মাস্ক ব্যবহারে কঠোর হচ্ছে প্রশাসন, আরও ১২ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : নভেল করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক ব্যবহার নিশ্চিত করতে কঠোর অবস্থান নিয়েছেন লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা প্রশাসন। সরকারের এ নির্দেশনা বাস্তবায়নে প্রশাসন ও জনপ্রতিনিধি ঐক্যবদ্ধভাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন। এরই অংশ হিসেবে গত কয়েকদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। শনিবার রাতেও উপজেলার করুনানগর বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদলত পরিচালনা করেন। এ সময় মাস্ক না পরার অপরাধে ১২ জনকে দুই হাজার তিনশত টাকা জরিমানা করা হয়।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সিদ্ধান্তের আলোকে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে কঠোর অবস্থান নেওয়া হয়েছে। এ লক্ষ্যে উপজেলার বিভিন্ন দপ্তরে ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন করা হচ্ছে। ইউনিয়ন পরিষদ কার্যালয়সহ সেবামূলক বিভিন্ন প্রতিষ্ঠানে ‘মাস্ক পরুন, সেবা নিন’ প্রচারণা বাস্তবায়ন শুরু হয়েছে। এছাড়া হাট-বাজারে জনসাধারণের মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। গত তিন দিনের অভিযানে ২৮টি মামলায় চার হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। এতে করে মাস্কের ব্যবহার বাড়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, শীত মৌসুমে করোনার সংক্রমণ বাড়তে পারে; এমন আশঙ্কায় মাস্ক ব্যবহার নিশ্চিত করতে প্রশাসন কাজ করে যাচ্ছে। সঠিকভাবে মাস্ক ব্যবহার করলে করোনার ঝুঁকি অনেকটাই কম থাকে। তাই মাস্ক ব্যবহারের ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে।
তিনি বলেন, ‘প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধি ও বেসরকারি দপ্তরের দায়িত্বশীলসহ ব্যবসায়ীরা আন্তরিক হলে মাস্কের ব্যবহার নিশ্চিত করা সহজ হবে।’

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!