বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:৪৮ পূর্বাহ্ন

কমলনগরে ভুল চিকিৎসায় হতদরিদ্র কৃষকের গরুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কমলনগরে ভুল চিকিৎসায় মো. মজনু নামে হতদরিদ্র এক কৃষকের একটি গরুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাতে উপজেলার চরফলকন ইউনিয়নের জাজিরা এলাকায় এ ঘটনা ঘটে। অভিযোগ উঠেছে প্রাণিসম্পদ দপ্তরের এআই টেকনেশিয়ান প্রণয় চন্দ্র ভৌমিক টিটুর ভুল চিকিৎসায় গরুটির মৃত্যুতে ওই কৃষক প্রায় ৮০ হাজার টাকার ক্ষতির শিকার হয়েছেন। এ ঘটনায় শনিবার তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
ক্ষতিগ্রস্ত ওই কৃষক জানান, তিনি একজন হতদরিদ্র কৃষক। বুধবার তার একটি গরু বাচ্চা প্রসব করে। কিন্তু বাচ্চা প্রসবের দু’দিন পরেও গর্ভফুল না পড়ায় তিনি প্রাণিসম্পদ দপ্তরের চরফলকন ইউনিয়নের নিয়োগপ্রাপ্ত এআই টেকনেশিয়ান প্রণয় চন্দ্র ভৌমিক টিটুর শরণাপন্ন হন। শুক্রবার রাতে টেকনেশিয়ান টিটু ওই কৃষকের বাড়ি গিয়ে গরুটিকে ওষুধ (ট্যাবলেট ও ইনজেকশন) প্রয়োগ করেন। কিন্তু ওষুধ প্রয়োগের কিছুক্ষণের মধ্যেই গরুটি অসুস্থ্য হয়ে চটপট করে মারা যায়।
তিনি জানান, এ গরুটিই ছিল তার শেষ সম্বল। গরুটি মারা যাওয়ায় তিনি প্রায় ৮০ হাজার টাকার ক্ষতির শিকার হয়েছেন।
এদিকে ওই টেকনেশিয়ানের বিরুদ্ধে এর আগেও ভুল চিকিৎসায় উপজেলার হাজিরহাট এলাকার অলি মেস্তরী ও করুনানগর এলাকার বাফন মজুমদারসহ বিভিন্ন এলাকার বেশ কয়েকজনের গরু মেরে ফেলার অভিযোগ রয়েছে। এসব অভিযোগ আদালত পর্যন্ত গড়িয়েছে।
এআই টেকনেশিয়ান প্রণয় চন্দ্র ভৌমিক টিটু অভিযোগ অস্বীকার করে জানান, গরুটির চিকিৎসায় তার কোনো ভুল ছিল না। অন্য কোনো কারণে গরুটির মৃত্যু হয়ে থাকতে পারে।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মো. আক্তারুজ্জামান বলেন, এআই টেকনেশিয়ান প্রণয় চন্দ্র ভৌমিক টিটুর ভুল চিকিৎসার অভিযোগের বিষয়ে খোঁজ-খবর নেওয়া হবে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!