বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৫:২৯ পূর্বাহ্ন

ভাঙনরোধে শীঘ্রই বাঁধ নির্মাণ করা হবে—পানিসম্পদ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, মেঘনা নদীর ভয়াবহ ভাঙন থেকে লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি উপজেলাকে রক্ষায় তিন হাজার ২০০ কোটি টাকার একটি প্রকল্প একনেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে। শীঘ্রই ওই প্রকল্পটি অনুমোদনের মাধ্যমে মেঘনার ভাঙনরোধে টেকসই বাঁধ নির্মাণ করা হবে। তিনি শুক্রবার লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার মেঘনা নদীর ভাঙনকবলিত এলাকা পরিদর্শন শেষে এক সংক্ষিপ্ত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কমলনগর উপজেলার লুধুয়া বাঘারহাট এলাকার মেঘনা নদীর পাড়ে উপজেলা আওয়ামী লীগ ওই পথসভার আয়োজন করে।
প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী আরও বলেন, এ সরকার জনগণের দুঃখ-দুর্দশা লাঘবে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাঙন প্রতিরোধে কাজ করার ব্যাপারে খুবই আন্তরিক। প্রধানমন্ত্রীর ইচ্ছা আপনাদেরকে ভাঙন থেকে রক্ষা করা। আমরা প্রধানমন্ত্রীর সেই ইচ্ছা বাস্তবায়নে চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমি আপনাদের মতো নদীভাঙন কবলিত বরিশাল এলাকার সন্তান। নদী ভাঙনের কষ্ট আমি বুঝি। তাই ভাঙনরোধে কাজ করতে আমারও আন্তরিকতার কোনো কমতি নেই। প্রধানমন্ত্রীর প্রতি আস্থা রেখে আমি আপনাদের আশ্বস্ত করছি এ এলাকার জনগণের দীর্ঘদিনের প্রত্যাশিত ভাঙনরোধের প্রকল্পটি সহসাই পাশ হয়ে যাবে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম নুরুল আমিন মাস্টারের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল বাছেদের সঞ্চালনায় অনুষ্ঠিত ওই পথসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য মেজর (অব.) আবদুল মান্নান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী।
এ সময় পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক এএম আমিনুল হক, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, জেলা পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আব্দুজ জাহের সাজু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর ও রোখসানা আক্তার রুক্সী প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে প্রতিমন্ত্রী হেলিকপ্টারযোগে মেঘনার ভাঙনকবলিত রামগতি উপজেলার বালুরচর ও চরআলগী এলাকা পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!