শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৯:৫৫ অপরাহ্ন

রামগতিতে পারিবারিক কবরস্থানে বাবুর দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের রামগতি উপজেলার পারিবারিক কবরস্থানে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবুর দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকেল সোয়া ৬টায় উপজেলার রামদয়াল আব্দুল হাদি কলেজ মাঠে নামাজে জানাজা শেষে রব রোড এলাকার পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা থেকে সরাসরি তার লাশ রামগতি উপজেলার রামদয়াল এলাকায় এসে পৌঁছায়। পরে স্বাস্থ্যবিধি মেনে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় দলীয় নেতাকর্মীসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষ অংশ নেন।
এদিকে শফিউল বারী বাবুর মৃত্যুতে জন্মস্থান রামগতি ও কমলনগর উপজেলার সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে। একজন কর্মীবান্ধব নেতার মৃত্যুতে অনেকেই কান্নায় ভেঙে পড়ছেন। ছাত্র রাজনীতি থেকে ওঠে আসা কর্মীবান্ধব সাহসী এ নেতার মৃত্যুতে দলমত নির্বিশেষে এলাকার সর্বস্তরের মানুষ শোকে মুহ্যমান।
পারিবারিক সূত্রে জানা যায়, শফিউল বারী বাবু জন্ম উপজেলার চরআলগী ইউনিয়নের দক্ষিণ আলগী গ্রামে। বাবা বিশিষ্ট মুক্তিযোদ্ধা আবদুল হালিমের ছোট ছেলে তিনি। স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের পড়া শেষে সেবাগ্রাম ফজলুর রহমান উচ্চবিদ্যালয়ে সপ্তম শ্রেণি পড়া শেষ করে ঢাকাতে চলে যান তিনি। সেখানে একটি বিদ্যালয় থেকে এসএসসি ও ঢাকা কলেজ থেকে এইচএসসি পাশের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে লেখা-পড়া শেষ করেন। ছাত্রজীবন থেকেই তিনি জাতীয়তাবাদী ছাত্রদলের সাথে সম্পৃক্ত হন। পরবর্তীতে জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক হন।
তার মৃত্যুতে স্থানীয় সংসদ সদস্য বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, সাবেক সাংসদ মো. মোশারেফ হোসেন, আশ্রাফ উদ্দিন নিজান, ফরিদুন্নাহার লাইলী, আব্দুল্লাহ আল-মামুন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, উপজেলা বিএনপির সদস্য সচিব জামাল উদ্দিন, রামগতি প্রেসক্লাবের সভাপতি রেজাউল হক ও কমলনগর প্রেসক্লাবের সভাপতি এমএ মজিদ শোক প্রকাশ করেছেন।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!