শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন

রামগতিতে মেঘনার ভাঙনরোধের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : মেঘনা নদীর ভয়াবহ ভাঙন থেকে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়ন রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার উপজেলা পরিষদের সামনে আলেকজান্ডার-সোনাপুর আঞ্চলিক সড়কে ‘আলেকজান্ডার ইউনিয়ন রক্ষা মঞ্চ’ নামে একটি সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত ঘণ্টাব্যাপি এ মানববন্ধনে এলাকার জনপ্রতিনিধি, রাজনীতিক-সামাজিক নেতা ও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন অংশ নেন।
এতে বক্তব্য রাখেন আলেকজান্ডার ইউনিয়ন রক্ষা মঞ্চের আহ্বায়ক ও আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আনোয়ার হোসেন, মঞ্চের মুখপাত্র ও জনতা বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক মিনার উদ্দিন, আলেকজান্ডার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুমন হাওলাদার, মানববন্ধন কর্মসূচি বাস্তবায়ন উপ-কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মাহবুবুর রহমান রিপন পাটওয়ারী, আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের সদস্য আকবর হোসেন, রক্ষা মঞ্চের সদস্য শাহরিয়ার হান্নান ও রাকিব হোসেন প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, আলেকজান্ডার ইউনিয়নের বালুরচর, সুজনগ্রাম, জনতা বাজার ও মুন্সীরহাটসহ কয়েকটি এলাকায় মেঘনার ভয়াবহ ভাঙন দেখা দিয়েছে। ভাঙনের মুখে পড়ে ইতোমধ্যে সরকারি-বেসকারি বিভিন্ন স্থাপনাসহ বিস্তীর্ণ এলাকা নদীগর্ভে বিলীন হয়ে গেছে। ভাঙন অব্যাহত থাকায় মারাত্মক হুমকির মধ্যে পড়েছে জনতা বাজার, মুন্সীরহাট, বালুরচর উচ্চবিদ্যালয়, বালুরচর সিনিয়র মাদ্রাসা, আলেকজান্ডার ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ও পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনসহ গুরুত্বপূর্ণ অনেক স্থাপনা। ভাঙন প্রতিরোধে এখনই যথাযথ উদ্যোগ না নেওয়া হলে অচিরেই এগুলো নদীতে হারিয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। যে কারণে তারা ভাঙন রোধে সরকারের কার্যকর পদক্ষেপের দাবি জানান।
পরে একই দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মোমিনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!