শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১০ অপরাহ্ন

কমলনগরে ১২৬ মেট্রিক টন সরকারি চাল-গম জব্দ, গ্রেপ্তার-১

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে কমলনগরে ১২৬ মেট্রিক টন সরকারি চাল ও গম জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে হাজিরহাট বাজারের তিন ব্যবসায়ীর গোডাউন থেকে এসব চাল ও গম জব্দ করেন। এ সময় চারটি গোডাউন সিলগালা করে দেওয়ার পাশাপাশি মো. মিজানুর রহমান (৪০) নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়। মিজান উপজেলার হায়দার এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী ও চরফলকন এলাকার আলী হায়দারের ছেলে।
জানা গেছে, সরকারি চাল ও গম মজুদ করে রাখার খবর গোপন সূত্রে জানতে পেয়ে উপজেলা প্রশাসন বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত উপজেলা সদর হাজিরহাট বাজারে অভিযান চালায়। অভিযানে বাজারের ব্যবসায়ী ফরিদ উদ্দিনের দু’টি গোডাউন থেকে ৯৬ মেট্রিক টন সরকারি চাল ও ২০ মেট্রিক টন গম, সাহাব উদ্দিনের গোডাউন থেকে সাড়ে ৫ মেট্রিক টন গম এবং মিজানুর রহমানের গোডউন থেকে সাড়ে ৪ মেট্রিক টন গম জব্দ করা হয়। পরে প্রশাসন চারটি গোডাউন সিলগালা করে ব্যবসায়ী মিজানুর রহমানকে আটক করেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেন জানান, অভিযানে গোডাউনে মজুদ করে রাখা গমের বিষয়ে কোনো সদুত্তর দিতে না পারায় ব্যবসায়ী মিজানুর রহমানকে আটক করা হয়েছে। এ ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রাজীব চন্দ্র রায় বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছেন। তিনি বলেন, সরকারি চাল মজুদ করে রাখার বিষয়টি তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।
কমলনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ নুরুল আবছার জানান, খাদ্য নিয়ন্ত্রকের দায়ের করা মামলায় আটক ব্যবসায়ী মিজানুর রহমানকে গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!