শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন

কমলনগরে সড়ক পাকাকরণের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কমলনগরে চার কিলোমিটার কাঁচা সড়ক পাকাকরণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে উপজেলার চরকাদিরা ইউনিয়নের চরঠিকা-চরবসু-জাহাজমারা ঘাট সড়কের চরবসু বাজারে এ মানববন্ধনের আয়োজন করা। স্থানীয় চরবসু সমাজকল্যাণ পাঠাগারের আয়োজনে অনুষ্ঠিত ওই মানববন্ধনে সামাজিক দূরত্ব বজায় রেখে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার দুই শতাধিক মানুষ অংশ নেন। এ সময় তারা বিভিন্ন স্লোগান সম্বলিত প্লেকার্ড হাতে নিয়ে সড়ক পাকাকরণের দাবি জানান।
মানববন্ধনে বক্তব্য রাখেন চরকাদিরা ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য জয়নাল আবদীন, চরবসু বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন, চরবসু সমাজকল্যাণ পাঠাগারের সভাপতি মিজানুর রহমান, সিনিয়র সহ-সভাপতি আখতার মাহমুদ, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন জামশেদ, ছাত্রলীগ নেতা সেলিম উদ্দীন রমিজ ও সোহেল রানা প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, উপজেলা সদর হাজিরহাট ও পার্শ্ববর্তী নোয়াখালী জেলা সদরে যাতায়াতের জন্য এ সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু সড়কটির চরবসু বাজারের পশ্চিম পাশের সোয়া দুই কিলোমিটার এবং পূর্ব পাশের দুই কিলোমিটার অংশ কাঁচা থেকে যাওয়ায় বর্ষা মৌসুমে কর্দমাক্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এ সময় সড়কটি দিয়ে যান চলাচলতো দূরের কথা হেটে চলাও দুষ্কর হয়ে যায়।
তাদের অভিযোগ, বিভিন্ন সময়ে জনপ্রতিনিধিরা সড়কটির কাঁচা অংশটুকু পাকাকরণের আশ্বাস দিয়ে আসলেও কাজের কাজ কিছুই হয়নি। সরকারের উন্নয়নের ছোঁয়া সারাদেশে ছড়িয়ে পড়লেও এটি পাকাকরণে নেওয়া হয়নি কোনো উদ্যোগ। যে কারণে আর কালক্ষেপণ না করে স্বল্প সময়ের মধ্যে সড়কটি পাকাকরণের দাবি জানান তারা।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) কমলনগর উপজেলা প্রকৌশলী সোহেল আনোয়ার বলেন, সড়কটির আড়াই কিলোমিটার অংশ পাকাকরণের কাজ প্রক্রিয়াধীন। বাকি অংশ পাকাকরণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চাহিদা পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে ওই অংশও পাকা করা হবে।
স্থানীয় সংসদ সদস্য মেজর (অব.) আব্দুল মান্নান জানান, তার প্রচেষ্টায় আড়াই কিলোমিটার অংশ পাকাকরণের কাজ ইতোমধ্যে অনুমোদন হয়েছে। বাকি অংশ অনুমোদনের জন্য তার চেষ্টা অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!