শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

রামগতিতে ঘূর্ণিঝড়ে ২০ বসতঘর বিধ্বস্ত, আহত-৪

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের রাামগতিতে ঘূর্ণিঝড়ের আঘাতে ২০টি বসতঘর বিধ্বস্ত হয়েছে। এ সময় ঘরের নিচে চাপা পড়ে নারীসহ চারজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার রাতে উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক এ ঘূর্ণিঝড়ে উপড়ে পড়েছে অসংখ্য গাছপালা।
স্থানীয়রা জানান, বুধবার রাত সাড়ে ১১টার দিকে ওই ইউনিয়নের সুজন গ্রাম ও সোনালী গ্রাম এলাকায় আকস্মিক ঘূর্ণিঝড় আঘাত হানে। ১৫ থেকে ২০ মিনিট স্থায়ী এ ঘূর্ণিঝড়ে নূরনবী মাঝী, আকরব হোসেন, মো. মিজান, মো. হোসেন, মো. খবির, মো. জাহের, জসিম উদ্দিন ও জাহাঙ্গীর মাঝীর বসতঘরসহ ওই সব এলাকার অন্তত ২০টি বসতঘর লণ্ডভণ্ড হয়ে যায়। এ সময় ঘরের নিচে চাপা পড়ে নূরনবী মাঝী, মিনরা বেগম ও সেতারা বেগমসহ চারজন আহত হন। তাদের মধ্যে মিনারা বেগমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপর আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।
আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের দুই নম্বর ওয়ার্ডের সদস্য মো. নুরুল হক তার ওয়ার্ডে ছয়টি এবং চার নম্বর ওয়ার্ডের সদস্য আকবর হোসেন তার ওয়ার্ডে চারটি বসতঘর বিধ্বস্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন।
তারা বলেন, বসতঘরগুলো লণ্ডভণ্ড হয়ে যাওয়ায় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা এখন খোলা আকাশের নিচে রয়েছেন।
আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, আকস্মিক এ ঘূর্ণিঝড়ে এক, দুই, চার ও পাঁচ নম্বর ওয়ার্ডে বেশ কিছু বসতঘর বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরির কাজ চলছে। তালিকা হাতে পেলে ক্ষয়ক্ষতি সম্পর্কে বিস্তারিত জানা যাবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রিয়াদ হোসেন বলেন, ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতির খবর পেয়ে তালিকা তৈরির জন্য স্থানীয় জনপ্রতিনিধিদেরকে বলা হয়েছে। বরাদ্দ পেলে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান করা হবে।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!