শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৭:৫০ অপরাহ্ন

সাংবাদিক সানা উল্লাহ নূরীর ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক : বরেণ্য সাংবাদিক ও সাহিত্যিক সানা উল্লাহ নূরীর ১৯তম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে তাঁর জন্মস্থান লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরফলকন এলাকায় মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে। তাঁর মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম মানসূরা স্বতন্ত্র এবতেদায়ি মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা শিব্বির আহাম্মদ জানিয়েছেন, আজ (মঙ্গলবার) বিকেলে মাদ্রাসা কক্ষে সংক্ষিপ্ত পরিসরে সামাজিক দূরত্ব বজায় রেখে এ মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে।
জানা গেছে, ১৯৪৭ সালে ভাষা আন্দোলনের মূখপত্র অর্ধ-সাপ্তাহিক পত্রিকা ‘ইহসানের’ সহযোগী সম্পাদকের দায়িত্বের মধ্য দিয়ে সানা উল্লাহ নূরীর সংবাদিকতা শুরু হয়। এরপর তিনি দীর্ঘ ৫০ বছর সাংবাদিকতার জীবনে দৈনিক সংবাদ, দৈনিক আজাদ, দৈনিক সৈনিক, দৈনিক নাজাত, দৈনিক ইত্তেফাক, মাসিক সওগাত, দৈনিক বাংলা, দৈনিক গণবাংলা, দৈনিক কিশোর, দৈনিক দেশ, দৈনিক জনতা ও দৈনিক দিনকালসহ বিভিন্ন পত্রিকায় সম্পাদক ও সহযোগী সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।
১৯৯৭ সালের মে মাসে দৈনিক দিনকালের সম্পাদক থাকাকালীন অবস্থায় অসুস্থ হলে তিনি আর আরোগ্য লাভ করেননি। পরে ২০০১ সালের ১৬ জুন ৭৩ বছর বয়সে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
সাংবাদিকতার পাশাপাশি তিনি অসংখ্য গল্প, ছোট গল্প, ছড়া কবিতা ও উপন্যাস রচনা করেছেন। এ পর্যন্ত তার ৫০টি গ্রন্থ প্রকাশিত হয়েছে এবং অপ্রকাশিত রয়েছে আরও ৫০টি পাণ্ডুলিপি।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!