শনিবার, ১১ জুলাই ২০২০, ১১:১০ অপরাহ্ন

কমলনগরে এসএসসিতে পাশের হার ৮৮ ভাগ

নিজস্ব প্রতিবেদক : এবারের এসএসসি পরীক্ষায় লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় গড় পাশের হার শতকরা ৮৮ দশমিক ০১। এ পরীক্ষায় উপজেলার ১৪টি প্রতিষ্ঠান থেকে এক হাজার ৩০২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে এক হাজার ১৪৬ জন। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২০ জন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, পরীক্ষার্থী ও পাশের সংখ্যা এবং জিপিএ-৫ এর দিক দিয়ে উপজেলায় শীর্ষস্থান দখল করেছে হাজিরহাট সরকারি মিল্লাত একাডেমি। প্রতিষ্ঠানটি থেকে ২৩০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ২০৪ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে আটজন। এছাড়া চরলরেন্স উচ্চবিদ্যালয় থেকে পাঁচ, চরজাঙ্গালীয়া এসসি উচ্চবিদ্যালয় থেকে দুই, তোয়াহা স্মৃতি বালিকা উচ্চবিদ্যালয় থেকে দুই, উদয়ন আদর্শ উচ্চবিদ্যালয় থেকে দুই ও ফলকন উচ্চবিদ্যালয় থেকে একজন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম জানান, প্রতিষ্ঠানগুলোর মধ্যে ফজুমিয়ারহাট উচ্চবিদ্যালয় এন্ড কলেজ ও চরকালকিনি আদর্শ হাইস্কুলের শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। অন্য বিদ্যালয়গুলোর মধ্যে উদয়ন আদর্শ উচ্চবিদ্যালয়ের পাশের হার শতকরা ৯৮, দক্ষিণ চরমার্টিন চৌধুরী বাজার উচ্চবিদ্যালয়ের ৯৫, তোরাবগঞ্জ উচ্চবিদ্যালয়ের ৯৩, চরলরেন্স উচ্চবিদ্যালয়ের ৯২, চরবসু এসইএসডিপি মডেল উচ্চবিদ্যালয়ের ৮৯, হাজিরহাট সরকারি মিল্লাত একাডেমির ৮৯, মতিরহাট উচ্চবিদ্যালয়ের ৮৮, কাদিরপ-িতের হাট উচ্চবিদ্যালয়ের ৮৬, তোয়াহা স্মৃতি বালিকা উচ্চবিদ্যালয়ের ৮৫, চরজাঙ্গালীয়া এসসি উচ্চবিদ্যালয়ের ৮৩, জগবন্ধু উচ্চবিদ্যালয়ের ৭৯ ও ফলকন উচ্চবিদ্যালয়ের শতকরা ৭০ ভাগ শিক্ষার্থী পাশ করেছে।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!