শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন

রামগতিতে ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন করে টাকা দাবি

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তার দাপ্তরিক মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্নজনের কাছ থেকে টাকা দাবি করছে প্রতারক চক্র। ক্লোন করা ওই মোবাইল নম্বর দিয়ে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও জনপ্রতিনিধিদের কাছে থেকে টাকা দাবি করা হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্রে জানা যায়, শুক্রবার সকাল হতে উপজেলার বিবিরহাট রশিদিয়া উচ্চবিদ্যালয়, বালুরচর উচ্চবিদ্যালয় ও চর সেকান্দর সফিক একাডেমির প্রধান শিক্ষকের মোবাইলে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মোমিন পরিচয় দিয়ে দাপ্তরিক নম্বর ০১৭৮৮ ৫৭৭৭১৩ থেকে কল করা হয়। এ সময় ল্যাপটপ দেওয়ার কথা বলে তাদের কাছ থেকে টাকা দাবি করা হয়। একইভাবে উপজেলার চরপোড়াগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল আমিনের মোবাইলেও কল করে টাকা দাবি করা হয়।
উপজেলার বিবিরহাট রশিদিয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক তুহিনা আক্তার জানান, শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার নির্বাহী কর্মকর্তার মোবাইল নম্বর থেকে ফোন করে বলা হয়, ‘একটি প্রজেক্ট থেকে কিছু দামি ল্যাপটপ এসেছে। এর মধ্যে একটি ল্যাপটপ আপনি নিতে চাইলে অফিসিয়াল খরচের জন্য বিকাশ নম্বরে নয় হাজার টাকা পাঠিয়ে দিন।’
তিনি বলেন, ইউএনও’র কাছ থেকে এমন প্রস্তাবে আমি প্রথমে অবাক হই এবং পরে সন্দেহ হয়। পরে ইউএনও অফিসে যোগাযোগ করে নিশ্চিত হই ওই নম্বরটি ক্লোন করা হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মোমিন জানান, কিছু আসাধু চক্র অফিসের দাপ্তরিক নাম্বারটি ক্লোন বা হ্যাক করে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানসহ জনপ্রতিনিধিদের কাছে টাকা দাবি করছে। বিষয়টি জানার পর টাকা-পয়সা না দেয়ার অনুরোধ জানিয়ে তিনি ফেসবুকে সতর্কমূলক একটি পোস্ট দিয়েছেন।
তিনি বলেন, বিষয়টি উর্ধ্বতন মহলে অবগত করা হয়েছে এবং প্রতারক চক্রটিকে চিহ্নিত করার চেষ্টা চলছে।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!