বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

কাউন্সিলর তালিকা তৈরিতে অনিয়ম : কমলনগরে আওয়ামী লীগের ইউনিয়ন সম্মেলন স্থগিত

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার আটটি ইউনিয়নের আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন স্থগিত করা হয়েছে। কাউন্সিলর তালিকা তৈরিতে অনিয়মের অভিযোগে জেলা আওয়ামী লীগের নির্দেশে উপজেলা আওয়ামী লীগ শনিবার সকালে এ সম্মেলন স্থগিত ঘোষণা করেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম নুরুল আমিন রাজু সম্মেলন স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
দলীয় সূত্রে জানা যায়, জেলা আওয়ামী লীগের নির্দেশে সম্প্রতি উপজেলা আওয়ামী লীগ কমলনগর উপজেলার নয়টি ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের সিডিউল ঘোষণা করেন। ওই সিডিউল অনুযায়ী উপজেলা আওয়ামী লীগ শুক্রবার চরকালকিনি ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন করেন। কিন্তু সম্মেলনের জন্য প্রণয়ন করা অপর ইউনিয়নগুলোর কাউন্সিলর তালিকায় অনিয়মের কথা উল্লেখ করে বিভিন্ন পদের প্রার্থীসহ আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীরা জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের কাছে লিখিত অভিযোগ দেন। অভিযোগে তারা উল্লেখ করেন, স্বজনপ্রীতির মাধ্যমে তৈরি করা ওইসব কাউন্সিলর তালিকায় আওয়ামী লীগের ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে বিএনপি ও জামায়াতসহ জেএসডি’র কর্মী-সমর্থকদের নাম অন্তর্ভূক্ত করা হয়। এমনকি, এ তালিকায় একই পরিবারের বাবা-মা ও ছেলেসহ একাধিক ব্যক্তির নাম থাকাসহ ছাত্রলীগ, তরুণলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মী ও রাজাকার পরিবারের সদস্যদের কাউন্সিলর করা হয়েছে। যে কারণে, আওয়ামী লীগের ত্যাগী নেতা-কর্মীদের নিয়ে সঠিক কাউন্সিলর তালিকা প্রস্তুত মাধ্যমে তারা সম্মেলনের নতুন তারিখ ঘোষণার দাবি জানান। অভিযোগের বিষয়টি আমলে নিয়ে জেলা আওয়ামী লীগের নেতারা সম্মেলন স্থগিতের নির্দেশ দেন।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম নুরুল আমিন রাজু জানান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে সম্মেলন স্থগিত ঘোষণা করার নির্দেশ দেওয়া হয়েছে। নতুন করে কাউন্সিলর তালিকা তৈরির নির্দেশনা পেলে সে অনুযায়ী উদ্যোগ নেওয়া হবে।
এদিকে, সম্মেলন স্থগিতের খবরটি ছড়িয়ে পড়লে ইউনিয়নগুলোর ত্যাগী নেতা-কর্মীদের মাঝে স্বস্তি ফিরে আসে। তারা বলছেন, ‘এর মাধ্যমে রাজাকার পরিবারের সদস্যসহ অন্যদলের কর্মী-সমর্থকদের বাদ দিয়ে কাউন্সিলর তালিকা প্রস্তুতের মাধ্যমে সম্মেলনের আয়োজন করতে পারলে আওয়ামী লীগের রাজনীতি বিকশিত হওয়ার সুযোগ তৈরি হবে।’
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন বলেন, ‘কাউন্সিলর তালিকা তৈরিতে অনিয়মের অভিযোগ শুনে জেলা সভাপতির সঙ্গে পরামর্শ করে কমলনগর উপজেলার আটটি ইউনিয়নের অসন্ন কাউন্সিল স্থগিত ঘোষণার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী সপ্তাহে ওইসব ইউনিয়নের সম্মেলনের নতুন সিডিউল ঘোষণা করা হবে।’

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!