বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৫:০৩ পূর্বাহ্ন

রাষ্ট্র পরিচালনায় সরকার চরম ব্যর্থ—আ স ম রব

নিজস্ব প্রতিবেদক : স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলক ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ‘জনগণের মৌলিক ও মানবিক অধিকারসহ ভোটাধিকার হরণকারী এ সরকার স্বৈরাচারের চরম পর্যায়ে উপনীত হয়েছে। চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম দুই থেকে তিনগুন বৃদ্ধি পেয়েছে। নিত্যপণ্যের দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে না পারা ও জনজীবনের নিরাপত্তা প্রদান করতে না পারাসহ রাষ্ট্র পরিচালনায় এ সরকার চরম ব্যর্থ।’ মঙ্গলবার বিকেলে তিনি লক্ষ্মীপুরের রামগতি উপজেলা জেএসডি’র ত্রি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
রব বলেন, ‘গ্রাম-গঞ্জের সাধারণ মানুষের উন্নয়নে সরকারের কোনো পদক্ষেপ নেই। রামগতি-কমলনগরের পাঁচ লাখ মানুষকে নদীভাঙনের হাত থেকে রক্ষায় নেই কোনো উদ্যোগ। এখানে মাটির নিচে দেড়শ’ বছরের পুরনো জাহাজের সন্ধান পাওয়া গেলেও তা রক্ষণাবেক্ষণের কোনো উদ্যোগ নেই। সরকার উন্নয়নের নামে রাজধানীসহ শহরের মানুষকে খুশি করার প্রহসন করছে। এসব করে খুব বেশি দিন তারা নিজেদের টিকিয়ে রাখতে পারবে না। তাই বিপন্ন এ রাষ্ট্রকে মুক্তিযুদ্ধের চেতনায় পুনঃপ্রতিষ্ঠা ও জাতীয় সরকার গঠন অপরিহার্য হয়ে পড়েছে। সে লক্ষ্যে শ্রমজীবী-কর্মজীবী-পেশাজীবী ও সুশীল সমাজের সাথে সংলাপের মাধ্যমে জাতীয় ঐক্যের রাজনীতির সূচনা করতে হবে।’
উপজেলার চর পোড়াগাছায় অনুষ্ঠিত ওই কাউন্সিলে বিশেষ অতিথি ছিলেন জেএসডি’র সহ-সভাপতি তানিয়া রব ও লক্ষীপুর জেলা জেএসডি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল।
উপজেলা জেএসডি’র আহ্বায়ক গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেএসডি নেতা অধ্যক্ষ আবদুল মোতালেব, লোকমান হোসেন বাবলু, আবুল হাসানাত চৌধুরী মেহেদী, মো. নাজমুল হাসান মাস্টার, মীর গোলাম আজম ফারুক, মোহতাসিম বিল্লাহ বাবুল, মনিরুল ইসলাম মিঠু, হান্নান হাওলাদার ও এমএ এহসান রিয়াজ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!