বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ০৮:১০ অপরাহ্ন

চরলরেন্স ইউপিতে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরলরেন্স ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে। চলবে একটানা বিকাল ৫টা পর্যন্ত। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ নির্বাচনে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীসহ সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হচ্ছেন-আওয়ামী লীগ মনোনীত এএইচএম আহসান উল্যাহ হিরন (প্রতীক-নৌকা), স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম মাস্টার (আনারস), মো. ইসমাইল হোসেন (মোটরসাইকেল), মোহাম্মদ সেলিম (ঘোড়া), মো. মাইন উদ্দিন (চশমা), মো. হুমায়ুন কবীর (টেলিফোন) ও মো. মাইন উদ্দিন (অটোরিক্সা)।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ ইউনিয়নের ১০টি কেন্দ্রের ২টি অস্থায়ীসহ ৪৪টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর এ কাজে ১০ জন প্রিজাইডিং, ৪৪ জন সহকারী প্রিজাইডিং ও ৮৮ জন পোলিং অফিসার নিয়োজিত থাকবেন। এখানে পুরুষ ৮ হাজার ৪২৫ ও নারী ৭ হাজার ৯৪৪ জনসহ মোট ১৬ হাজার ৩৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আক্তারুজ্জামান জানান, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে নির্বাচনী এলাকায় তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং প্রতি কেন্দ্রে পুলিশের একজন উপপরিদর্শক, একজন সহকারি উপপরিদর্শক, তিনজন কনস্টেবল ও ১৭ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছেন। এছাড়াও র‌্যাব, বিজিবি, পুলিশের স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিমসহ আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন সার্বক্ষণিক তদারকি করছেন।
তিনি জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
উল্লেখ্য, উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে এ ইউনিয়নের চেয়ারম্যান একেএম নুরুল আমিন মাস্টার গত ২৬ ফেব্রুয়ারি পদত্যাগ করেন। যে কারণে, নির্বাচন কমিশন এ পদটি শূন্য ঘোষণা করে এ উপ-নির্বাচনের উদ্যোগ নেন।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!