বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৫:৩৪ পূর্বাহ্ন

কমলনগরে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের অবহিতকরণ সভা

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কমলনগরে ‘উপকূলীয় চরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর এ সভার আয়োজন করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় উপপরিচালক ডা. মো. ফরহাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন প্রকল্পটির পরিচালক ডা. নিতাই চন্দ্র দাস, উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আইয়ুব মিঞা।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আখতারুজ্জামানের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর, নারী ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার রুক্সী ও সাংবাদিক আবদুল মজিদ প্রমুখ।
এতে উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন।
সভায় প্রকল্পটির পরিচালক ডা. নিতাই চন্দ্র দাস জানান, এ প্রকল্পের আওতায় উপজেলার সাতটি ইউনিয়নের ৩ হাজার ৫৪২ জন দরিদ্র নারী-পুরুষকে হাঁস-মুরগী, ভেড়া ও কবুতর পালনের প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে তাদের মাঝে বিনামূল্যে দেওয়া হবে হাঁস-মুরগী, ভেড়া ও কবুতর। এগুলো লালন-পালনের জন্য ঘর নির্মাণ করে দেওয়ার পাশাপাশি প্রকল্পের অর্থে খাদ্য এবং ওষুধও সরবরাহ করা হবে।
তিনি বলেন, ‘তিন বছর মেয়াদী এ প্রকল্পটি বাস্তবায়নের ফলে উপকূলীয় চরাঞ্চলে দরিদ্র পরিবারের পুষ্টি ও জীবনযাত্রার মান উন্নয়ন হওয়ার পাশাপাশি নারীরা অর্থিকভাবে স্বনির্ভর হতে পারবে।’

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!