শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০০ অপরাহ্ন

বিনামূল্যে কৃষি উপকরণ পাচ্ছেন কমলনগরের ২৮শ’ প্রান্তিক কৃষক

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার দুই হাজার আটশ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক বিনামূল্যে কৃষি উপকরণ পাচ্ছেন। উফশী জাতের ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রণোদনা হিসেবে তারা প্রত্যেকে সরকারের কাছ থেকে পাঁচ কেজি বীজ ও ২৫ কেজি করে সার পাচ্ছেন। রোববার উপজেলা পরিষদ চত্বরে এ কৃষি উপকরণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেন।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উদ্বোধনী ওই অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা মো. রকিবুল ইসলাম, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুশান্ত কুমার দত্ত, সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নুরুল হুদা, উপজেলা বিকল্পধারার যুগ্ম-অহ্বায়ক মো. ছিদ্দিক মিয়া ও মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
এ সময় ২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে কৃষি উপকরণ হিসেবে ১০ কেজি এমওপি, ১৫ কেজি ডিএপি সার ও ৫ কেজি করে উফশী ধানের বীজ বিতরণ করা হয়।
উপজেলা কৃষি কর্মকর্তা মো. রকিবুল ইসলাম জানান, উফশী জাতের ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রণোদনা হিসেবে উপজেলার ৯টি ইউনিয়নরে ২ হাজার ৮০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে অনুরূপ হারে সার ও বীজ বিতরণ করা হবে।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!