বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ০৮:১২ অপরাহ্ন

কমলনগরে নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কমলনগরে নানা আয়োজনের মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। স্বাধীনতা দিবসের এ ৪৮তম বার্ষিকী উপলক্ষে উপজেলা প্রশাসন ব্যাপক কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির মধ্যে রয়েছে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, কুচকাওয়াজ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
মঙ্গলবার ভোরে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়। ওই সময় উপজেলার হাজিরহাট উপকূল সরকারি কলেজ প্রাঙ্গণে স্থাপিত উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, আ.লীগ, জেএসডি ও হাজিরহাট উপকূল সরকারি কলেজসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
পরে উপজেলা পরিষদ মাঠে পুলিশ, আনসার-ভিডিপি ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের স্কাউট ছাত্রদের নিয়ে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। পরে ছাত্রছাত্রীদের মধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং প্রীতি ফুটবল খেলা শেষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাজিরহাট উপকূল সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. লোকমান হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন, পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ আলমগীর হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিক উদ্দিন ও মো. আবু তাহের প্রমুখ।
এ সময় চিত্রাঙ্কন ও ফুটবলসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!