সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

কমলনগরে ইটভাটার তিন শ্রমিককে শেকলে বেঁধে নির্যাতন

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কমলনগরে ইটভাটার তিন শ্রমিককে শেকলে বেঁধে নির্যাতন করার অভিযোগ উঠেছে মালিক পক্ষের বিরুদ্ধে। বুধবার রাতে উপজেলার তোরাবগঞ্জ এলাকার ‘তাহেরা ব্রিকস্ ফিল্ড’ নামক ইটভাটায় এ নির্যাতনের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। নির্যাতনে আহতা শ্রমিকরা হচ্ছেন-উপজেলার হাজিরহাট এলাকার দুধা মিয়ার ছেলে মো. বাবুল, তার ছেলে মো. রফিক ও চরকাদিরা এলাকার মো. অজিউল্যার ছেলে মো. হোসেন।
আহত শ্রমিক বাবুল জানান, প্রতিদিনের ন্যায় শুক্রবার তিনি ওই ইটভাটায় কাজ শেষ করে সন্ধ্যায় বাড়িতে ফিরেন। কিন্তু ওই ইটভাটার মাঝি (শ্রমিকদের নেতা) মো. নাছির লোকজন নিয়ে রাতে তাকে বাড়ি থেকে ইটভাটায় নিয়ে যান। এ খবর পেয়ে তার ছেলে রফিক ও আত্মীয় হোসেন তাকে দেখতে গেলে নাছিরের লোকজন তাদের তিন জনকেই শেকলে বেঁধে রাতভর নির্যাতন চালায়। এ সময় তাদের কাছ থেকে সাদা স্ট্যাম্পে স্বাক্ষরও নেওয়া হয়। এ ঘটনায় পরিবারের লোকজন থানায় অভিযোগ দিলে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
‘তাহেরা ব্রিকস্ ফিল্ড’র মাঝি মো. নাছির জানান, বাবুল ও হোসেন তার কাছ থেকে আড়াই লাখ টাকা অগ্রিম বেতন নিয়ে ওই ইটভাটায় শ্রমিকের কাজ নেয়। সম্প্রতি তারা অন্য মাঝির কাছ থেকে টাকা নিয়ে ওই ইটভাটা থেকে চলে যায়। এ খবর পেয়ে তিনি লোকজন নিয়ে বাড়িতে থেকে তাদেরকে ধরে ইটভাটায় নিয়ে যান। তবে শেকলে বেঁধে মারধরের ঘটনা সত্য নয় বলে তিনি দাবি করেন।
কমলনগর থানার উপপরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর আলম জানান, অভিযোগের ভিত্তিতে ইটভাটা থেকে তিন শ্রমিককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাটি স্থানীয়ভাবে মিমাংশার চেষ্টা চলছে।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!