শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন

কমলনগরে কলেজছাত্র জুনাইদের প্রচেষ্টায় হুইল চেয়ার পেল চার প্রতিবন্ধী

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে কমলনগরে কলেজছাত্র জুনাইদ আল হাবিবের প্রচেষ্টায় এবার হুইল চেয়ার পেয়েছে চারজন শারীরিক প্রতিবন্ধী। বৃহঃস্পতিবার দুপুরে উপজেলার চরমার্টিনে প্রতিবন্ধীদের মাঝে এ হুইল চেয়ারগুলো বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক যুব কমিটির ডেপুটি অ্যাম্বাসেডর সিআরপি প্রতিবন্ধী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইদ্রিস আলী।
জুনাইদ সম্প্রতি ফেসবুকে প্রতিবন্ধীদের জন্য হুইল চেয়ে স্ট্যাটাস দেন। তাঁর স্ট্যাটাসে সাড়া দিয়ে এগিয়ে আসেন কয়েকজন বিত্তবান। তাদের থেকে অর্থ সংগ্রহ করে উন্নত মানের হুইল চেয়ারগুলো কিনে তা বিতরণ করেন তিনি।
জুনাইদ আল হাবিব উপকূল পড়ুয়াদের সৃজনশীল ও সামাজিক সংগঠন ‘আলোকযাত্রা-কোস্টাল ইয়ুথ নেটওয়ার্ক’ লক্ষ্মীপুর দলের টিম লিডার এবং লক্ষ্মীপুর সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। তার বাবা আবদুল হাদি(মুন্সি) কমলনগরের বাইতুস সালাম জল্লাদ জামে মসজিদের ইমাম।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সামাজিক সংগঠন ধ্রুবতারা জেলা উদ্যোক্তা সম্পাদক মাকছুদুর রহমান মানিক, মো. রাসেল ও লক্ষ্মীপুর আলিয়া মাদ্রাসার ছাত্র মো. শাওবান প্রমুখ।
এ সম্পর্কে নিজ অনুভূতি প্রকাশ করে জুনাইদ আল হাবিব বলেন, ‘কারো উপকার করতে খুব ভালো লাগে। মনে প্রশান্তি জেগে ওঠে। প্রতিবন্ধী, নদীভাঙা, অসহায় ও ছিন্নমূল শিশুরা আমাদের মতই মানুষ। তাদের পাশে দাঁড়ানো আমাদের সবার দায়ি। সে চিন্তাটুকু যখন আমার মাথায় আসে, তখন থেকেই ছোট ছোট এ সামাজিক কাজগুলো করার ক্ষুদ্র প্রয়াস। যা সামাজিক দায়বদ্ধতা বলা চলে। আগামী দিনে মূল ধারার জনগোষ্ঠী থেকে বিচ্ছিন্ন এ মানুষের পাশে দাঁড়াতে সবার সহযোগিতা ও দোয়া কামনা করি।’
প্রসঙ্গত, কলেজ ছাত্র জুনাইদ আল হাবিবের উদ্যোগে গেল ঈদুল ফিতরে দ্বিতীয় বারের মতো তিন শতাধিক নদীভাঙা, অসহায় ও মেঘনা উপকূলের ছিন্নমূল শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!