শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার : রামগতিতে সাত জেলে আটক

প্রতিনিধি : ইলিশ প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মাছ শিকারের অভিযোগে লক্ষ্মীপুরের রামগতিতে সাত জেলেকে আটক করা হয়েছে। মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত কোস্টগার্ড ও উপজেলা মৎস্য বিভাগ যৌথ অভিযান চালিয়ে মেঘনা নদীর বিভিন্ন পয়েন্ট থেকে তাদেরকে আটক করেন। আটক জেলেরা হচ্ছেনÑভোলার দৌলতখাঁন এলাকার ফজলে আলম, একই এলাকার মো. হারুন, মো. ইব্রাহীম, মো. শাকিল, মো. মামুন, তামিম ইকবাল ও নয়ন মিয়া।
কোস্টগার্ডের রামগতি কন্টিনজেন্ট কমান্ডার পেটি অফিসার মো. রাজীব আলী জানান, জাতীয় মাছ ইলিশের প্রধান প্রজনন মৌসুম হওয়ায় দেশের উপকূলীয় বেশ কয়েকটি উপজেলার নদী অঞ্চলের প্রধান প্রজনন পয়েন্টগুলোতে সরকার ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২দিন সব ধরনের মাছধরা নিষিদ্ধ ঘোষণা করেন। এ নিষেধাজ্ঞা বাস্তবায়নে তারা মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় আট কেজি ইলিশ মাছ ও দুই হাজার মিটার জালসহ ওই সাত জেলেকে আটক করা হয়।
তিনি আরও জানান, আটক মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ ও জালগুলো আগুনে পুড়ে ফেলা হয়েছে এবং আটক জেলেদেরকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হবে।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!