বুধবার, ১২ জুন ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন

উপকূলে ২২ ঘণ্টায় ৫৭ জেলে আটক

প্রতিবেদক : সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে রাজবাড়ীর পদ্মা নদীতে ইলিশ ধরায় ৫৭ জেলেকে আটকের পর বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুর থেকে বুধবার সকাল ১০টা পর্যন্ত অভিযান চালিয়ে ৫৭ জন জেলেকে আটকের পাশাপাশি ৪২৫ কেজি মাছ ও দুই লাখ ৪২ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

জব্দকৃত মাছ জেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয় এবং জালগুলো পুড়িয়ে নষ্ট করা হয়। পরে ১৮৮ ধারায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৯ জন জেলেকে ২০ দিন, ২৪ জনকে ১৫ দিন করে কারাদণ্ড ও পাঁচ হাজার করে চার জেলেকে জরিমানা করা হয়।
জানা যায়, অভিযানে রাজবাড়ী সদরে ২০ জন জেলেকে আটকের পাশাপাশি ৯০ কেজি মাছ ও ২৫ হাজার মিটার জাল, পাংশায় একজন জেলেকে আটকের পাশাপশি ৪০ কেজি মাছ ও ১৭ হাজার মিটার জাল, কালুখালীতে ১৭ জন জেলে আটকের পাশাপশি ১৭৫ কেজি মাছ ও এক লাখ হাজার মিটার জাল এবং গোয়ালন্দে ১৯ জন জেলে আটকের পাশাপশি ১০০ কেজি মাছ ও ১ লাখ মিটার জাল জব্দ করা হয়েছে।

রাজবাড়ী সদর ও গোয়ালন্দে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মো. সজিব, মো. মহিউদ্দিন, মোছা. দিলশাদ জাহান এবং কালুখালীতে সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম লুনা।

জেলা মৎস্য কর্মকর্তা মো. মজিনুর রহমান এর সত্যতা নিশ্চিত করেছেন।

নিউজটি শেয়ার করুন:


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Priyo Upakul
Design & Developed BY N Host BD
error: Content is protected !!